২০২১ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেল বাংলাদেশ

ঢাকা, ১৬ অক্টোবর- এখন পর্যন্ত চারটি আইসিসি অনুদিত বিশ্বকাপ আয়োজন করেছে বাংলাদেশ। যৌথভাবে ২০১১ বিশ্বকাপ, এককভাবে ২০১৪ টি-টুয়েন্টি বিশ্বকাপ। এছাড়া ২০০৪ ও ২০১৬ সালে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজন সফলভাবে করেছে বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাওয়া ২০২১ নারী অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজনেরও দায়িত্ব পেল বাংলাদেশ। দুবাইয়ে আইসিসির সদ্য সমাপ্ত সভায় এ সিদ্ধান্ত হয়। এ সভায় নেপাল ও জিম্বাবুয়ের উপর থেকে নিষেধাজ্ঞাও তুলে নেয় আইসিসি। এতদিন ধরে নারীদের জন্য ছিল না অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ। তবে নারী ক্রিকেটের উন্নয়নের জন্যই আইসিসির এই আয়োজন। আর তার প্রথম দায়িত্ব পেল বাংলাদেশ।

নারীদের ক্রিকেট সাম্প্রতিক সময়ে বেশ উন্নতি করেছে। গত ৫০ ওভারের বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয় লর্ডসে। সেখানে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার ফাইনাল দেখার জন্য উপস্থিত ছিলেন ২০ হাজারের অধিক দর্শক। গত বছর ওয়েস্ট ইন্ডিজে টি টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল, ফাইনাল ও ওয়েস্ট ইন্ডিজ দলের গ্রুপ পর্বের ম্যাচ গুলোতে স্টেডিয়াম গুলোতে দেখা গিয়েছিল উপচে পরা ভীড়।
আগামী বছর নারী দিবসে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আইসিসির লক্ষ্য প্রায় এক লক্ষ দর্শকের উপস্থিতি নিশ্চিত করে নারীদের যে কোনো বৈশ্বিক খেলার আসরে রেকর্ড সংখ্যক দর্শকের উপস্থিতি নিশ্চিত করা।

Comments

Popular posts from this blog

Messi in harness as Argentina promise fireworks

সৃজনশীল প্রশ্ন উত্তর তড়িৎ বিশ্লেষণ

অধ্যায় - ৫ রাসায়নিক বন্ধন