বেতন বৈষম্য; ফুলপুরে ১১৯ প্রাথমিক বিদ্যালয় সহ সারা দেশে কর্মবিরতি

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের লক্ষ্যে ময়মনসিংহের ফুলপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চলছে কর্মবিরতি।
আজ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলার ১১৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোন ক্লাস হয়নি। ছাত্রছাত্রীদের তখন এলোমেলো ঘুরাঘুরি করতে দেখা গেছে।
জানা যায়, ১৩টি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্যপরিষদের ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে কেন্দ্রীয় ঐক্যপরিষদের যুগ্ম আহ্বায়ক ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফুলপুর উপজেলার চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাসেম ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ফুলপুর উপজেলা শাখার এক অংশের সভাপতি মো. আব্দুস সালাম জানান, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে।

তারা আরো জানান, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামীকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হবে। কেন্দ্রীয় নেতা আবুল কাসেম সারাদেশে শান্তিপূর্ণ ও সফলভাবে এ কর্মসূচি পালনের জন্য আহ্বান জানিয়েছেন।

Comments

Popular posts from this blog

Messi in harness as Argentina promise fireworks

সৃজনশীল প্রশ্ন উত্তর তড়িৎ বিশ্লেষণ

অধ্যায় - ৫ রাসায়নিক বন্ধন