Click for money

Thursday, August 4, 2016

প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিকসহ দেশের সব শ্রমিকের এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী সন্তানদের শিক্ষা বৃত্তি দেবে সরকার।


প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিকসহ দেশের সব শ্রমিকের এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী সন্তানদের শিক্ষা বৃত্তি দেবে সরকার।

শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, যেসব শ্রমিকের সন্তান ২০১৫ ও ২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় সব বিষয়ে এ-প্লাস পেয়ে জিপিএ-৫ পেয়েছে তাদের এককালীন ২৫ হাজার টাকা করে বৃত্তি দেওয়া হবে।

এই বৃত্তির জন্য নির্ধারিত ফরমে আগামী ৩০ অগাস্টের মধ্যে আবেদন করতে হবে।বৃত্তির আবেদন ফরম শ্রম মন্ত্রণালয়ের ওয়েবসাইট ছাড়াও অধীনস্ত সরকারি অফিসে পাওয়া যাবে।

সেপ্টেম্বরে বৃত্তির টাকা হস্তান্তর করা হবে।

এক প্রশ্নের জবাবে শ্রম প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন কারখানায় যারা কাজ করেন (প্রাতিষ্ঠানিক প্রতিষ্ঠান) তাদের বাইরেও কৃষক, রিকশা চালক, মাটিকাটা শ্রমিক, গৃহীনিসহ সব ধরনের শ্রমিকদের মেধাবী সন্তানদের এই বৃত্তি দেওয়া হবে।

এছাড়া সরকারি বিশ্ববিদ্যায়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি হওয়া শ্রমিকদের সন্তানদের সর্বোচ্চ তিন লাখ টাকা বৃত্তি দেওয়া হবে জানিয়ে চুন্নু বলেন, এই বৃত্তির জন্য বছরের যে কোনো সময় আবেদন করা যাবে।

সব খাতের শ্রমিকের সন্তানদের শিক্ষা বৃত্তি দিতে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন বিধিমালা সংশোধন করেছে শ্রম মন্ত্রণালয়।

No comments:

Post a Comment

সরকারি খরচে প্রশিক্ষণ পাবে পাঁচ লাখ তরুণ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি -নির্মাণশিল্প -লাইট -ইঞ্জিনিয়ারিং -জাহাজ নির্মাণ শিল্প -চামড়া ও পাদুকাশিল্প -ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি: অ্যাগ্...

Popular posts