পাকিস্তানে। বহুল প্রতীক্ষিত  বিশ্ব একাদশ ও পাকিস্তান একাদশের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হয়েছে। প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিং করছে ফাফ ডু প্লেসিসের বিশ্ব একাদশ। প্রথম ম্যাচে দলের সঙ্গে রয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। হাশিম আমলার সঙ্গে বিশ্ব একাদশের ব্যাটিংয়ের শুরুটা করবেন তিনি।

Advertisement
লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয়েছে ম্যাচটি। প্রথম ম্যাচে বিশ্ব একাদশ দলে জর্জ বেইলি, পল কলিংউড ও স্যামুয়েল বদ্রির জায়গা হয়নি।
২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। ২০১৫ সালে জিম্বাবুয়ে ক্রিকেট দল পাকিস্তান সফর করলেও দেশটিতে সত্যিকার অর্থে আন্তর্জাতিক ক্রিকেট ফিরল এই সিরিজটি দিয়েই।
আগামী বুধবার অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি  ম্যাচটি। এরপর ১৫ সেপ্টেম্বর মাঠে গড়াবে তৃতীয় ও শেষ ম্যাচটি। তিনটি ম্যাচই লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে।
বিশ্ব একাদশ : হাশিম আমলা, তামিম ইকবাল,  ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), ডেভিড মিলার, টিম পেইন, গ্র্যান্ট এলিয়ট, বেন কাটিং, ড্যারেন স্যামি, ইমরান তাহির, মরনে মরকেল ও থিসারা পেরেরা।

Comments

Popular posts from this blog

Messi in harness as Argentina promise fireworks

সৃজনশীল প্রশ্ন উত্তর তড়িৎ বিশ্লেষণ

অধ্যায় - ৫ রাসায়নিক বন্ধন